টাকা থাকলে আমি সবাইকে ২ কোটি করে দিতাম : কাজী সালাহউদ্দিন

টাকা থাকলে আমি সবাইকে ২ কোটি করে দিতাম : কাজী সালাহউদ্দিন

প্রথমবারের মতো সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাংলাদেশ নারী ফুটবল দল। টুর্নামেন্টটির ফাইনালে নেপালকে ৩-১ ব্যবধানে হারিয়ে ইতিহাস রচনা করেন কৃষ্ণা রাণী-শামসুন্নাহার-সাবিনারা। ১৯ বছর পর বাংলাদেশ সাফের শিরোপা জিতেছে।

ঐতিহাসিক এই জয়ে বাফুফে ভবনে সংবাদ সম্মেলন করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিন। এ সময় তিনি বলেছেন টাকা থাকলে আমি সবাইকে ২ কোটি করে দিতাম। 

 

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বিকেলে তিনি বলেন, আমি তো চাই প্রত্যাকটা মেয়েকে একসঙ্গে ২ কোটি টাকা করে দিয়ে দিতে। আমার কাছে থাকলে আমি দিয়ে দিতাম, আমি এমনই। আমি চেষ্টা করছি আনতে, আনতে পারলে ওদেরই দেব।

 

দেশের সুনাম বয়ে আনা এই ফুটবলারদের মাসিক আয় মাত্র ১০ হাজার টাকা করে। স্বভাবতই নারী ফুটবলারদের শিরোপা জয়ের পর বাফুফে বসের কাছে প্রশ্ন আসে তাদের বেতন নিয়ে। তিনি বলেন, মেয়েগুলোকে যত দেব, ততই আমি পাব। এই ব্যাপারে আপনারা নিশ্চিত থাকতে পারেন। এখানে ফান্ড থাকলে সেগুলো কেবল মেয়েদের পেছনেই যাবে।

 

ভবিষ্যতে নারী ফুটবলে অন্যান্যদের আসতে উৎসাহিত করবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নে কাজী সালাহউদ্দিন বলেন, ‘এই মেয়েগুলা যখন প্রথম আসে, ওদের বাবা-মায়েদের আমরা সোনারগাঁওতে (হোটেল) ডেকেছিলাম। তখন তাদের মাসিক আয় ছিল কারও ৭ হাজার, ১০ হাজার কিংবা ১২ হাজার টাকা। আজ ওই মেয়েগুলোর কাছে বাসায় দুই-তিনটা টিভি, চারটা মোবাইল, ব্যাংক ব্যালেন্স, জমি আছে; এসব কিন্তু ফুটবল খেলে হয়েছে। এই ইমপ্যাক্ট ওরা দেখছে।’

আরও পড়ুন : সাকিবের বিরুদ্ধে উঠা অভিযোগ তদন্ত করছে দুদক 

শিরোপা নিয়ে বুধবার (২১ সেপ্টেম্বর) দেশে ফিরবে চ্যাম্পিয়নরা। তাদের সংবর্ধনা প্রসঙ্গে বাফুফে সভাপতি বলেন, আগামীকাল বিএফফ এবং সরকার মিলে যে সংবর্ধনা ওদের দেবে, এটা দেখলে এই মেয়েগুলার মনে হবে, আমিও খেলতে পারি, খেলতে চাই। আশা করি, এটার একটা ইতিবাচক দিক থাকবে।’

2022/09/21, 04:37:42pm